এবার নয় সপ্তাহের নিরবিচ্ছিন্ন ফোকাস আর প্র্যাকটিস লেসনে ঠাসা বিশেষ জিআরই কোর্স পরিবেশন করছে গ্রেক। স্টুডেন্টদের দীর্ঘ দিনের দাবী ছিল গ্রেকের পক্ষ থেকে যেন দুই মাসের জিআরই কোর্স অফার করা হয়। আমাদের গবেষণা ও মানোন্নয়ন বিভাগ তাই নিয়মিত প্রিমিয়াম কোর্সের সবকিছুই মাত্র ৯ সপ্তাহে পরিবেশন করছে।

3P GRE Course compare_GREC

কোর্সের বিবরণ

ক্লাসসমূহ

জিআরই প্রিমিয়াম কোর্সে ৩৬ টি ক্লাস থাকে (সপ্তাহে তিনটি করে)। এই পাওয়ার-পেইসড কোর্সেও সেই ৩৬টি ক্লাসই থাকছে। কেবল সময় কমানোর জন্য সপ্তাহে তিনটির বদলে চারটি করে ক্লাস হবে (যার মধ্যে তিনটি প্রচলিত নিয়মে ক্লাসরুমে এবং চতুর্থটি ভার্চুয়াল অনলাইনে ইন্টার‌্যাকটিভ ক্লাস হিসাবে)। এভাবে ৮ সপ্তাহে ৩২ টি ক্লাস সম্পন্ন হবে। নবম সপ্তাহে ৪টি ক্লাসই হবে অনলাইনে ভার্চুয়াল ক্লাস হিসাবে।

ভার্চুয়াল ইন্টার‌্যাকটিভ ক্লাস

প্রতি সপ্তাহের চতুর্থ ক্লাসটি এবং নবম সপ্তাহের চারটি এই মোট (৮+৪=১২) বারোটি ক্লাস হবে আমাদের eLearn GREC সাইটের আয়োজনে ইন্টার‌্যাকটিভ ভার্চুয়াল লেসন হিসাবে। নিজের সুবিধা মতো বাসায় বসে ল্যাপটপ, ট্যাবলেট বা মোবাইল ফোন দিয়েই ক্লাসটি করা যাবে। প্রতিটি ক্লাসের মধ্যেই মিনি কুইজ থাকবে, যা আপনার মনোযোগ ও অগ্রগতি পরখ করতে সহায়তা করবে। এ ছাড়া ভার্চুয়াল ক্লাসগুলো ভিডিও হিসাবে পরে অ্যাক্সেস করা যাবে।

অনলাইনে সহস্রাধিক প্র্যাকটিস প্রবলেম, চারশ’র বেশি ভিডিও ব্যাখ্যা (এবং ক্রমাগত যোগ হচ্ছে…)

প্রতিটি স্টুডেন্ট তার কোর্সের সাথে একদম বিনামূল্যে পাচ্ছেন ইলার্ন গ্রেকের অ্যাকাউন্ট ও অ্যাপের অ্যাক্সেস (অ্যান্ড্রয়েড এবং আইফোন উভয়)। অসংখ্য কুইজের মাধ্যমে  বার বার প্র্যাকটিস করা যাবে আমাদের সমৃদ্ধতম প্রশ্ন ভাণ্ডার। এই পোস্ট লেখার সময় আমাদের ১২০০’র বেশি প্রশ্ন এবং ৪০০’র বেশি ভিডিও ব্যাখ্যা সংযোজিত আছে, যার সংখ্যা নিয়মিত বৃদ্ধি পাচ্ছে। কোর্স যদিও ৯ সপ্তাহে শেষ হয়ে যাচ্ছে, অনলাইনের কোর্স আরো প্রায় চারমাস পর্যন্ত প্র্যাকটিস করা যাবে।

অনলাইনে টাইমড রাইটিং টেস্ট

আমাদের ইলার্ন গ্রেকের অ্যাকাউন্ট থেকে দুইটি রাইটিং টাস্ক সাবমিট করা যাবে। গ্রেডিং সেবাও পাওয়া যাবে একদম ফ্রি।

কম্পিউটার-বেইজড মডেল টেস্ট

মূল প্রিমিয়াম কোর্সের মতোই ৬ টি মডেল টেস্টই এই কোর্সে অন্তর্ভুক্ত রয়েছে, যা ৮ম ও ৯ম সপ্তাহ জুড়ে গ্রেকের নিজস্ব কম্পিউটার টেস্ট ভেন্যুতে নেওয়া যাবে।

নীচের ছবিতে সম্পূর্ণ কোর্সটির চিত্র তুলে ধরা হলো।

3P GRE Course_GREC

 

নির্দিষ্ট সেশন টার্গেট করে অনেকেই জিআরই পরীক্ষার প্রস্তুতি নিচ্ছেন। অনেক সময় দেখা যায়, পারিপার্শ্বিক সবকিছু ম্যানেজ করে পরীক্ষায় বসতে গিয়ে প্রস্তুতির জন্য পর্যাপ্ত সময় পাওয়া যায় না। স্বল্প সময়ে প্রস্তুতি নিতে গিয়ে সঠিক গাইডলাইনের অভাবে অনেকেই কাঙ্খিত স্কোর অর্জনে ব্যর্থ হোন এবং মিস হয়ে যায় সেশনটাও।

তাই স্বল্প সময়ে যারা প্রস্তুতি নেওয়ার কথা ভাবছেন, তাদের জন্য সঠিক গাইডলাইন এবং সাজানো পর্যাপ্ত প্রাকটিস ম্যাটেরিয়াল অত্যন্ত জরুরী। নির্দিষ্ট সেশন ধরতে গ্রেকের GRE Power-Paced Premium Course এ অংশ নিয়ে স্বল্প সময়ে নিজেকে জিআরই পরীক্ষার জন্য প্রস্তুত করুন।

কেন এই কোর্সটি অনন্য

৩৬ টি ক্লাস সম্বলিত গ্রেকের ৫৪ ঘন্টার পূর্ণ প্রিমিয়াম কোর্স।

৯ সপ্তাহ (২ মাস) মেয়াদী এই কোর্সটিতে দেড় ঘন্টা করে সপ্তাহে ৪ টি ক্লাস থাকছে; প্রতি সপ্তাহে ফিজিক্যাল ক্লাস ৩ টি এবং ১ টি ইন্টারেক্টিভ অনলাইন ক্লাস।

ক্লাসের সাথে থাকছে ১৪টি মিনি কুইজ।

৫০ টি ক্লাশ সম-পরিমানের অনলাইন প্রাকটিস ক্লাশ। যেখানে পাওয়া যাবে ব্যাখ্যা সহ কুইজ আকারে ১৫০০ প্রশ্নের এক বিশাল ভাণ্ডার। যা প্রাটিস করলে অন্য কোথাও অনলাইন প্রাকটিস একাউন্ট কেনার প্রয়োজনই হবে না। এর সাথে রয়েছে ৪৫০+ প্রশ্নের ভিডিও ব্যাখ্যা।

৬ টি কম্পিউটার-বেইজড মডেল টেস্ট।

খরচ

গ্রেকের GRE Power-Paced Premium Course এর নিয়মিত ফি ১৩,০০০ টাকা। এই মুহুর্তে কোর্সটিতে কোন ডিসকাউন্ট নেই। ডিসকাউন্ট অফার সম্পর্কে জানতে আমাদের পেজ ও গ্রুপে চোখ রাখুন।

রেজিস্ট্রেশন

গ্রেকের GRE Power-Paced Premium Course’টি নির্দিষ্ট সময়ের জন্য চালু থাকবে। তাই আগামী ফল’২০ টার্গেট করে ডিসেম্বরের মধ্যে যারা জিআরই পরীক্ষায় বসতে আগ্রহী তারা bit.ly/GREpower-pacedCourse/ লিংকে গিয়ে বেসিক কিছু তথ্য দিয়ে গুগলফর্মটি ফিলআপ করুন।

ফর্ম ফিলআপকারীদের নির্দিষ্ট শাখা থেকে আসন্ন ব্যাচ শুরুর সময় জানিয়ে আসন খালি থাকা সাপেক্ষে ফোনকল দেওয়া হবে।

অনলাইন রেজিস্ট্রেশন সম্পন্ন করার পর আপনাকে নীচের কাজগুলো করতে হবে:

  • গ্রেকের ই-লার্নিং সাইটে রেজিস্ট্রেশন করতে হবে (বিস্তারিত নীচে)।
  • গ্রেকের মোবইল অ্যাপ ইন্সটল করতে হবে, কারণ আপনার অ্যাসাইনমেন্ট এই অ্যাপের মাধ্যমেই আপলোড করতে হবে ও গ্রেডিং করা হবে (বিস্তারিত নীচে)।
  • ব্যাচ শুরুর দিন আপনাকে নির্দিষ্ট অনলাইন কোর্সে এনরোল করবো, যা আপনাকে মোবাইলে রিফ্রেশ করে দেখে কনফার্ম হতে হবে। কোন টেকনিক্যাল অসুবিধা হলে গ্রেকের আলোচনামূলক ফেইসবুক গ্রুপ fb.com/groups/grecenter এ একটি পোস্ট দিতে হবে বা অন্যদের আলোচনা থেকে সমাধান জেনে নিতে হবে।
eLearn GREC সাইটে ইলার্নিং অ্যাকাউন্ট তৈরি

এজন্য সবার আগে www.elearngrec.com লিংকে যেতে হবে এবং নিজের জিমেইল অ্যাকাউন্ট থেকে ইলার্নিং (অনলাইন কোর্স ও গ্রেডিং এর জন্য) অ্যাকউন্ট তৈরি করতে হবে। জিমেইল ছাড়া অন্য কোন ভাবে রেজিস্ট্রেশন করা যাবে না। সংক্ষেপে ধাপগুলো নীচের ছবিতে দেখানো হলো।

eLearn GREC Account Creation

গ্রেকের মোবাইল অ্যাপ ইন্সটল করা

এজন্য নিজের মোবাইল ব্রাউজার থেকে elearngrec.com সাইটে যান এবং একদম নীচে বাম কোণায় Get the mobile app লিংকে ক্লিক করুন। নীচের ছবিতে এটা দেখানো হলো।

eLearn GREC Account Creation-2

এই মাস্টার ক্লাস সেশনের কিছু অ্যাসাইনমেন্ট আপনাকে মোবাইল অ্যাপের মাধ্যমে আপলোড করতে হবে এবং অ্যাপের মাধ্যমেই ফ্যাকাল্টির রিভিউ ও গ্রেডিং জানতে হবে।

শর্তাবলী (Terms of use)

  • পেমেন্ট সম্পূর্ণ পরিশোধ না করে ক্লাসে অংশ নেওয়া যাবে না।
  • ক্লাস শুরুর ১০ মিনিট পরে ক্লাসে প্রবেশ করা যাবে না এবং ওই দিনের ক্লাসে তাকে অনুপস্থিত বিবেচনা করা হবে। বিলম্বে আসার কারণে কোন ক্লাস এভাবে মিস করলে কোন প্রকার অর্থনৈতিক রিফান্ড পাওয়া যাবে না। তবে অ্যাপ ও অনলাইনের অ্যাকাউন্ট যথারীতি চালু থাকবে ও অ্যাক্সেস করা যাবে।
  • কোন ক্লাসে অনুপস্থিত থাকলে সেই ক্লাসের লেকচার সীট প্রদান করা হবে না।
  • কোর্সটি বা কোন ক্লাস রিপিট করার সুযোগ থাকছে না। তাই কোন ক্লাসে অনুপস্থিত থাকলে তিনি ক্লাসটি করে ফেলেছেন বলে বিবেচনা করা হবে।
  • ক্লাসরুমে মোবাইল ফোন সম্পর্ণ বন্ধ বা এরোপ্লেন মোডে রাখতে হবে। ক্লাস চলাকালিন মোবাইল ভাইব্রেশন মোডে রাখা,  কল করা বা রিসিভ করা ও এসএমএস ব্যবহার করা সম্পূর্ণ নিষিদ্ধ। আপনার পরিচিত জনদের জানিয়ে রাখুন যে উক্ত সময়ে আপনি নেটওয়ার্কের বাইরে থাকবেন। যেহেতু মূল পরীক্ষার হলে মোবাইল ফোন রাখা যায় না, আমরা ক্লাসরুমে স্টুডেন্টদের সেভাবেই প্রস্তুত করি। আপনার মোবাইল ব্যবহার অন্যদের মনোযোগ নষ্টের কারণ। অন্যকে মোবাইল ব্যবহার করতে দেখলে এই নিয়মটি স্মরণ করিয়ে দিন।
  • প্রতি লেকচারের সাথে সংশ্লিষ্ট অনলাইন অ্যাসাইনমেন্ট শিক্ষকের নির্ধারণ করে দেওয়া সময়ের মধ্যে সম্পন্ন করতে হবে।
  • কোর্সের প্রথম ক্লাশে সটুডেন্টকে তাদের অনলাইন একাউন্টে এনরোল করে দেওয়া হবে এবং ফেসবুক সিক্রেট স্টাডি গ্রুপের লিংক শেয়ার করে দেওয়া হবে এবং নিজ দায়িত্বে গ্রুপে জয়েন করতে হবে।
  • কোর্সের কোন বিষয়বস্তু কঠিন বোধ হলে এবং বাড়তি সাহায্য দরকার হলে তা শাখা ম্যানেজারকে অনতিবিলম্বে অবহিত করতে হবে। প্রয়োজন হলে শাখা ম্যানেজারের পক্ষ থেকে মেক-আপ ক্লাস বা বাড়তি টিচিং অ্যাসিস্টিন্স দেওয়া হবে।
  • অনলাইন অ্যাকাউন্টের কোন তথ্য বাইরে শেয়ার করা যাবে না। পাসওয়ার্ডের গোপনীয়তা রক্ষা করুন। অনলাইন অ্যাকাউন্টে একাধিক ডিভাইস থেকে ব্যবহার বা যেকোন ধরনের সন্দেহজনক অ্যাক্টিভিটি পাওয়া গেলে সিস্টেম স্বয়ংক্রিয়ভাবে তা সণাক্ত করে স্থায়ীভাবে একাউন্টটি ব্লক করে দিতে পারে।
  • শিক্ষকের তত্ত্বাবধানে এই কোর্সটির প্রতি ক্লাসের দৈর্ঘ্য ১ ঘন্টা ৩০ মিনিট।  অনলাইন অ্যাকাউন্টের মেয়াদ ব্যাচ শুরুর দিন থেকে ৬ মাস পর্যন্ত থাকবে। (বিস্তারিত গ্রেক ইলার্নের অ্যাপে দেখুন)।
  • যে কোন বিষয়ে গ্রেকের কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে বিবেচিত হবে।

Comments

comments