গ্রেকের যেকোন কোর্সে ভর্তির জন্য একজন স্টুডেন্টকে নিন্মোক্ত শর্তবালী মেনে চলতে হবে:

  1. পেমেন্ট সম্পূর্ণ পরিশোধ না করে ৩ (তিন) টি’র বেশি ক্লাসে অংশ নেওয়া যাবে না।
  2. ক্লাস শুরুর ১০ মিনিটের পরে ক্লাসে প্রবেশ করা যাবে না এবং ঐদিনে ক্লাসে তাকে অনুপস্থিত বিবেচনা করা হবে।
  3. কোন ক্লাসে অনুপস্থিত থাকলে সেই ক্লাসের লেকচার শীট প্রদান করা হবে না। কেবল মাত্র অন্য ব্যাচের সাথে উক্ত ক্লাসটি করা স্বাপেক্ষেই লেকাচারশীট পাওয়া যেতে পারে।
  4. একই ক্লাস একাধিক ব্যাচের সাথে করা যেতে পারে, তবে লেকচারশিট একবারই প্রদান করা হবে।
  5. ক্লাসরুমে মোবাইল ফোন সম্পুর্ণ বন্ধ বা এরাপ্লেন মোডে রাখতে হবে। ভাইব্রেশন মোডে রাখা, কল করা বা রিসিভ করা ও এসএমএস ব্যবহার করা সম্পূর্ণ নিষিদ্ধ। আপনার পরিচিতজনদের জানিয়ে রাখুন যে উক্ত সময়ে আপনি নেটওয়ার্কের বাইরে থাকবেন। যেহেতু মূল পরীক্ষার হলে মোবইল ফোন সাথে রাখা যায়না, আমরা ক্লাসরুমে স্টুডেন্টদের সেভাবেই প্রস্তুত করি। আপনার মোবাইল ব্যবহার অন্যের মনোযোগ নষ্ট হবার কারণ। অন্যকে মোবাইল ব্যবহার করতে দেখলে তাকে এই নিয়মের কথা স্মরণ করিয়ে দিন।
  6. প্রতি লেকচারের সাথে সংশ্লিষ্ট অনলাইন অ্যাসাইনমেন্ট ক্লাস শেষ হবার ৭২ ঘন্টার মধ্যে সম্পন্ন করতে হবে।
  7. কোর্সের প্রথম ক্লাসেই স্টুডেন্টদের তাদের ফেইসবুকের গ্রুপ স্টাডির গ্রুপের লিংক দেওয়া হবে এবং নিজ দায়িত্বে গ্রুপে জয়েন করতে হবে। কোর্সের তৃতীয় ক্লাসের পরে স্টাডি গ্রুপের স্ট্যটাস ক্লোজড থেকে সিক্রেট করে দেওয়া হবে।
  8. ক্লাসরুমে শিক্ষকের যেকোন প্রতিষ্ঠানের নিয়মের পরিপন্থী আচরণ নিজ দায়িত্বে শাখা ম্যানেজারকে অবহিত করতে হবে। শিক্ষকের গুণগত মান ও সেবার বিষয়ে আমরা আপনাকে যেসব নিশ্চয়তা প্রদান করি তার তালিকা স্টুডেন্ট হ্যান্ডবুকে বিস্তারিত পাবেন।
  9. কোর্সের কোন বিষয়বস্তু কঠিন মনে হলে এবং বাড়তি সাহায্য দরকার হলে তা শাখা ম্যানেজারকে অনতিবিলম্বে অবহিত করতে হবে প্রয়োজন হলে শাখা ম্যানেজারের পক্ষ থেকে মেকআপ ক্লাস বা বাড়তি টিচিং অ্যাসিস্ট্যান্স দেওয়া হবে।
  10. অফিসরুম বা ক্লাসরুমের ভেতরে বন্ধু বা অভিভাবকের অপেক্ষা করা বা সময় ক্ষেপনের সুযোগ আমাদের প্রতিষ্ঠানে নেই। স্টুডেন্টদের স্বাক্ষাৎ বা বিদায় পর্ব অফিসের বাইরে সম্পন্ন করতে হবে।
  11. প্রতিষ্ঠানের সীমানার ভেতরে যথাবিহীত পেশাদারিত্ব বজায় রাখতে হবে। যে কোন ধরণের রোমান্টিক বা প্রণয় প্রকাশক কর্মকান্ড (ডেটিং) সম্পর্ণ নিষিদ্ধ। এ বিষয়ে শিক্ষক, অন্য স্টুডেন্ট বা ম্যানেজারের অভিযোগ সর্বোচ্চ গুরুত্বের সাথে নেওয়া হবে। শিক্ষা প্রতিষ্ঠানের ভাবমূর্তির সাথে সাংঘর্ষিক কোন অভিযোগ প্রমাণিত হলে সংশ্লিষ্ট ব্যক্তি কোর্স থেকে বহিষ্কৃত হবেন এবং কোন অর্থনৈতিক ক্ষতিপূরণ পাবেন না।
  12. স্টাফ অনলি নির্দেশিত কক্ষে প্রবেশ করা স্টুডেন্টদের জন্য সম্পূর্ণ নিষিদ্ধ।
  13. প্রতিষ্ঠানের সম্পত্তি ও সেবা উপকরণসমূহ ব্যবহারের সময় যত্নশীল থাকতে হবে।
  14. অনলাইন অ্যাকাউন্টের কোন তথ্য বাইরে শেয়ার করা যাবে না। পাসওয়ার্ডের গোপনীয়তা রক্ষা করতে হবে।
  15. ক্লাসে নিয়মিত আসতে হবে। অফিসে যোগাযোগ করা ব্যতিত কেউ পর পর তিন ক্লাসে অনুপস্থিত থাকলে অভিভাবকের কাছে এসএমএস পাঠানো হবে। সেই সাথে স্টুডেন্টশিপ স্থগিত করা হবে। অভিভাবক সাথে নিয়ে এসে পুনরায় কোর্সে শুরু করতে হবে।
  16. কোন কারণে শাখা পরিবর্তন করতে চাইলে আগে নিজ শাখার ম্যানেজারের সাথে আলোচনা করতে হবে এবং তার ব্যবস্থাপনায় অন্য শাখার কোন ব্যাচে স্থানান্তরিত হওয়া যাবে।
  17. গ্রেকের একজন স্টুডেন্টের জন্য কেবলমাত্র একটি লেকচার শীটই ইস্যু করা হয়। কোন কারনে কোর্স অসম্পূর্ণ রেখে পরবর্তিতে আবার কোর্স শুরু করতে চাইলে আগে যত নাম্বার ক্লাস পর্যন্ত ছিলেন শুধুমাত্র ঐ অবস্থানের পর থেকে লেকচার শীট নিতে পারবেন। কেউ পুরো কোর্স শেষ করে আবার রিপিট করতে চাইলে নতুন করে কোন লেকচার শীট পাবেন না। নতুন করে নিতে চাইলে এডজাস্টমেন্ট ফি হিসেবে ১ হাজার টাকা (+ভ্যাট) অফিসে প্রদান করতে হবে।
  18. মডেল টেস্টে অংশগ্রহণের কম পক্ষে একমাস আগে এসে শখা ম্যানেজারে কাছ থেকে ডেট নিতে পারবেন। কোন কারনে ডেট নেওয়ার পর অনুপস্থিত থাকলে ঐ তারিখ পরীক্ষা দিয়েছেন হিসেবে গণ্য হবে। অর্থাৎ আপনি ঐ দিনের মডেল টেস্ট দেওয়ার সুযোগ হারাবেন।
  19. কোন কারনে যদি বকেয়া থাকে তাহলে মডেল টেস্টে অংশগ্রহণের জন্য স্টুডেন্টকে বকেয়া পরিশোধ করে অত:পর মডেল টেস্টের ডেট নেওয়ার জন্য যোগাযোগ করতে হবে।
  20. যদি কোন কারনে মানি রিসিপ্ট হারানো যায় (ডিজিটাল কপি হিসেবে মানি রিসিপ্টের ছবিও প্রদর্শন করা যেতে পারে) তাহলে মডেল টেস্টে অংশ নেওয়ার জন্য গ্রেক স্টুডেন্ট যে নামমাত্র মূল্যে মডেল টেস্ট দেওয়ার সুযোগ পায়, তা হারাবেন। সেক্ষেত্রে নির্ধারিত ফি পরিশোধ পূর্বক মডেল টেস্টে প্যাকেজ কিনে মডেল টেস্টে অংশ নেওয়া যাবে।

Comments

comments