গ্রেকের ডিসট্যান্স লার্নিং (Distance Learning- DL) কোর্সের মাধ্যমে দেশের যেকোন প্রান্ত থেকে হায়ারস্টাডি অ্যাসপিরান্টরা অনলাইনে ইন্টারেক্টিভ ক্লাসের মাধ্যমে নিজেকে প্রস্তত করতে পারবেন।

তবে ডিসট্যান্স লার্নিং (DL) কোর্স নিয়ে অনেকের মনেই রয়েছে প্রশ্ন। যা এই আর্টিকেলে বিস্তারিত জানানো হয়েছে-

ডিসট্যান্স লার্নিং (DL) কোর্সের ফি কত?

ডিসট্যান্স লার্নিং (DL) এর মাধ্যমে জিআরই, জিম্যাট, আয়েল্টস, টোফেল সহ বিসিএস, স্পোকেন এবং ফান্ডামেন্টাল গ্রামারের কোর্স প্রোভাইড করছে গ্রেক। উল্লেখিত প্রতিটি কোর্সের ফি ভিন্ন। কোর্সসমূহের ফি সম্পর্কে বিস্তারিত জানতে ক্লিক করুন

কোর্সটি কত দিনের?

ভিন্ন ভিন্ন কোর্সের জন্য কোর্সের ডিউরেশন বিভিন্ন হয়ে থাকে। আমাদের যাবতীয় সকল প্রিমিয়াম কোর্স ৩ মাসের। যেখানে ৩৬টি ইন্টারেক্টিভ ক্লাস রয়েছে। প্রতিটি ক্লাসের ডিউরেশন দেড় ঘন্টা (১.৩০ ঘন্টা)। সেই সাথে আরও ৫০টি সমপরিমান ক্লাসের প্রাকটিস কন্টেন্ট।

কোর্সসমূহ সম্পর্কে বিস্তারিত জানতে ক্লিক করুন

DL-GRE Course Interface

 

DL-IELTS Course Interface

কোর্স রিপিট করার সুযোগ থাকছে কিনা?

গ্রেকের ক্যাম্পাস কোর্সের মতো ডিসট্যান্স লার্নিংয়ের (DL) কোর্সও রিপিট করার সুযোগ থাকছে। অর্থাৎ, শিক্ষার্থীরা তাদের পুরো কোর্সটিই যতোবার ইচ্ছা রিপিট করতে পারবেন। সেই সাথে যদি কোন ক্লাস মিস হয়ে যায়, তাও অন্য ব্যাচের সাথে করে নেওয়া যাবে।

মিস করা ক্লাসের রেকর্ডিং পাওয়া যাবে কিনা?

গ্রেকের ডিসট্যান্স লার্নিং (DL) কোর্সের প্রতিটি ক্লাসই ইন্টারেক্টিভ। যার কারনে কোন রেকর্ডিংয়ের প্রয়োজন হয় না। বরং কোন কোর্সের কন্টেন্ট বুঝতে সমস্যা হলে সেই ক্লাসটি পুনরায় অন্য ব্যাচের সাথে করে নেওয়া যায়।

আমাদের প্রতিদিনের ক্লাসের সমস্যাগুলো ফেসবুক পেজ ও গ্রুপে নিয়মিত পোস্ট করে জানানো হয়।

ক্লাসের কোন কন্টেন্ট বুঝতে সমস্যা হলে কি করবো?

ডিসট্যান্স লার্নিং (DL) কোর্সের ক্লাসগুলো ইন্টাররেক্টিভ এবং প্রয়োজনে টিচারকে প্রশ্ন করে উত্তর জেনে নেওয়া যায়। এসময় টিচারকে ম্যাসেজ করে বা মাইক্রোফোন ওপেন করে সরাসরি কথা বলা যায়। প্রয়োজনে নিজের স্ক্রিন শেয়ার করে কোথায় সমস্যা হচ্ছে তা দেখানোও যায়।

সেই সাথে কোন কোর্সের কন্টেন্ট বুঝতে সমস্যা হলে সেই ক্লাসটি পুনরায় অন্য ব্যাচের সাথে করে নেওয়া যাবে।

গ্রেকের ডিসট্যান্ট লার্নিং (DL) কিভাবে ব্যবহার করবো?

গ্রেকের ডিসট্যান্ট লার্নিং (DL) যেভাবে ব্যবহার করবেন এ নিয়ে আমাদের ফেসবুক পেজে একটি পূর্ণাঙ্গ নোট তৈরি করা আছে। যেখানে পুরো প্রসেস ভেঙ্গে বলে উল্লেখ করা আছে- ক্লিক করুন

মক টেস্টে কিভাবে অংশ নেব?

কোর্স সম্পন্ন হওয়ার পর মক টেস্ট অনুষ্ঠিত হবে গ্রেকের নির্দিষ্ট শাখায় বা মক টেস্ট ভেন্যুতে। এ সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে ফোন করুন- 01768 377 640 ~ 4

এই আর্টিকেলে উল্লেখ নেই এমন যেকোন প্রশ্ন আমাদের জানাতে কমেন্ট করুন…

 

Comments

comments