[alert style=”danger”]জিআরই প্রস্তুতি পর্বে সবেচেয় বোরিং নতুন শব্দ শেখা, মুখস্ত করা। অনেকেই এই পর্বে হাল ছেড়ে দেয়। তাহলে সমাধান কি?[/alert]

জিআরই পরীক্ষা মানেই নতুন শব্দ গুলিয়ে খেতে হবে। ভার্বাল পার্টে মোটামুটি ভালো স্কোর করার জন্য যত কষ্টই হোক ১০০০+ শব্দ শেখা ছাড়া কোন বিকল্প নেই।

প্রযুক্তির এই যুগে দেখা যায় কোথাও সময় ম্যানেজ করতে না পারলেও ফেসবুকিং করে কখন দিন পার হয়ে যাবে বোঝা বড় দায়। আবার অনেকের ক্ষেত্রে ঘটনা পুরোপুরি উল্টো। সারাদিন কম্পিউটার নিয়ে ঘরবসতি। বই খুলে পড়তে বসার সময় কই! সারাদিন ওয়েব পেইজের এই পাতা থেকে সেই পাতায় লাফঝাঁপ। একমাত্র উপায় কৌশলী হওয়া। এই কৌশলী হতেই মাগুশের ভোকাবুলারি এক্সটেনশন। এতে স্ট্রেচ মুক্ত থেকে জিআরই শব্দ শেখা সম্ভব। প্রতি ৩০ মিনিট পর পর ১ টি করে শব্দ শিখলেও দিনে ৩০ টি (১৫ ঘন্টায়) হেসে খেলে মাথায় ঢুকিয়ে নেওয়া সম্ভব। এ হিসেবে ৩০-৪০ দিনেই ১০০০ শব্দ আপনার আয়ত্বে চলে আসবে।

[alert style=”danger”]কিভাবে পাবেন?[/alert]

মাগুশের এই এক্সটেনশনটি ব্যবহার করার জন্য আপনার কম্পিউটারে গুগল ক্রোম ব্রাউজার থাকতে হবে। গুগল ক্রোম ব্রাউজারে যে কোন জিমেইল অ্যাকাউন্ট থেকে লগইন করে [button size=”large,small,mini” color=”purple” url=”https://chrome.google.com/webstore/detail/magoosh-vocabulary/oooelhhaglnggehlocjjmgngfknfclak” ]Magoosh Vocabulary[/button] এখানে ক্লিক করতে হবে। নিচের ছবির মতো একটি ওয়েব পেইজ আসবে।

Screenshot_1

এবার উপরের ডান কোনায় Add to chrome লেখা অংশটি ক্লিক করে ব্রাউজারে এক্সটেনশনটি সেটআপ করে নিন। আপাতত আপনার কাজ শেষ।

[alert style=”danger”]এবার ম্যাজিক দেখুন:[/alert]

Screenshot_1

যতবার নতুন ট্যাব খুলবেন ততোবার নতুন একটি করে শব্দ পাবেন। এভাবে ১০০০ শব্দ আবর্তিত হতে থাকবে। সে সাথে আপনার শব্দ শেখার ঝক্কি-ঝামেলাও কম হবে।