গ্রেক বাংলাদেশী ছাত্র-ছাত্রীদের উচ্চশিক্ষার্থে সাহায্য করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আমাদের সেমিনার এসব কাজের অন্যতম গুরুত্বপূর্ণ অংশ। বিপুল সংখ্যক উৎসাহী শিক্ষার্থী এইসব সেমিনারে অংশগ্রহন করে। বক্তা আর অংশগ্রহণকারীদের মধ্যে প্রাণবন্ত আলোচনায় গ্রাজুয়েট স্টুডেন্টরা অনেক নতুন তথ্য জানার সুযোগ পেয়ে থাকে।

হয়তো আসছে শীতে আমেরিকা থেকে বাংলাদেশে বেড়াতে আসবেন। হতে পারে সেটি সংক্ষিপ্ত সফর। কিন্তু সেই সফরের ব্যস্ত সূচির মধ্য থেকে ঘন্টা খানেক সময় ব্যয় করে এই হিতৈষী কর্মকাণ্ডের অংশীদার হতে পারেন। আপনার অভিজ্ঞতা, জ্ঞান এবং নির্দেশনা অনুপ্রাণিত করতে পারে আরও হাজারো তরুণ প্রাণকে।

[alert style=”danger”]কেন আমাদের সেমিনারে বক্তা হবেন?[/alert]

সাধারণত বাংলাদেশের গ্র্যাজুয়েটরা তথ্যগত সুযোগ-সুবিধা, বাস্তবিক অভিজ্ঞতা, গাইড-লাইনের দিক থেকে পৃথিবীর অন্যান্য দেশের শিক্ষার্থীদের তুলনায় অনেক পিছিয়ে। এমনকি পার্শ্ববর্তী দেশ ভারত থেকেও এখন বিপুল সংখ্যক গ্র্যাজুয়েট আমেরিকায় পাড়ি জমায় উচ্চ শিক্ষার জন্য।

আপনি উচ্চ শিক্ষার এই সুবর্ণ সুযোগটি পেয়েছেন এবং নিজ নিজ ক্ষেত্রে প্রতিভার স্বাক্ষর রেখে চলছেন। আপনিই পারেন উদ্যমী গ্রাজুয়েটদের জন্য পথপ্রদর্শক হতে। বাংলাদেশের তরুণ সমাজকে এবং দেশকে এগিয়ে নিয়ে যেতে। সেমিনার মানে হয়তো ঘন্টা খানেক সময়ের ব্যাপার মাত্র।আপনার এই ব্যস্ত সময়ের এই এক ঘন্টাই অণুপ্রাণিত করতে পারে হাজারো গ্রাজুয়েটকে। আপনার অর্জিত অভিজ্ঞতা সরাসরি জানার সুযোগ বদলে দিতে পারে তাদের আগামীর স্বপ্ন। যদি আজ আপনার অভিজ্ঞতা শুধুমাত্র একজনকেও অনুপ্রাণিত করে বা সাহস জোগায় হয়তো অদূর ভবিষ্যতে সে আরো দশজনকে সাহস জোগাবে। এভাবেই হয়তো উপকারের (Altruism) চেইন প্রবাহ চলমান থাকবে।

যদিও উপকারিতাকে কোনভাবেই মাপকাঠিতে মাপা সম্ভব হবে না। কিন্তু আপনার উপকারিতাকে সম্মান জানাতে গ্রেক আপনাকে সার্বিক সহযোগিতার পাশাপাশি আপনার মহতী কাজের স্মারক হিসেব নিম্মোক্ত সুবিধা দেওয়ার ব্যবস্থা করবে:

১। হিতৈষী কাজের অংশীদার হিসেবে গ্রেকের পক্ষ থেকে আপনার জন্য থাকবে একটি সম্মাননা স্মারক এবং বিশেষ শুভেচ্ছা উপহার।
২। সেমিনার ভেন্যুতে পৌছানোর যাবতীয় খরচ গ্রেক থেকে বহন করা হবে।

[alert style=”danger”]ঢাকার বাইরে সেমিনার চাচ্ছেন?[/alert]

আপনি যদি ঢাকার বাইরে অন্যত্র সেমিনার পরিচালনা করতে আগ্রহী থাকেন, সেটিও আমাদের জানাতে পারেন। গ্রেক আপনার হয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দিবে। আপনার আগ্রহের কথা জানাতে আমাদের ইমেইল ([email protected]) করতে পারেন। অথবা আমাদের ফেসবুক পেজে ম্যাসেজ করে সরাসরি জানাতে পারেন।

[alert style=”danger”]যেভাবে বক্তা হবেন: [/alert]

উপরের আলোচনার প্রেক্ষিতে আপনি যদি গ্রেকের সাথে এই হিতৈষী কাজে অংশগ্রহণে আগ্রহী হয়ে থাকেন, তাহলে নিচের ফর্মে আপনার তথ্য দিতে পারেন।

 

বি.দ্রঃ এই সেমিনারে বক্তা হিসেবে অংশগ্রহনের জন্য বাড়তি কোন নগদ সম্মানী প্রদান করা হবে না