জিআরই রিভাইসড জেনারেল টেস্টের জন্য সবচেয়ে নির্ভরযোগ্য বই হচ্ছে ETS Official Guide to the Revised GRE। ETS, যারা জিআরই পরীক্ষা নিয়ন্ত্রন করে, তাদেরই প্রকাশিত একমাত্র বই হচ্ছে এটা। জিআরই পরীক্ষায় কি ধরণের প্রশ্ন আসতে পারে, প্রতিটি প্রশ্নের মান বণ্টন কেমন হবে এইসব প্রশ্নের একদম নির্ভুল উত্তর পাওয়া যাবে এখানে। জিআরই’র নিয়ন্ত্রন সংস্থা এডুকেশনাল টেস্টিং সার্ভিসেস বা ইটিএস থেকে প্রকাশিত জিআরই’র অফিসিয়াল গাইড ১ম এডিশন বের হয়েছিল ২০১১ সালে। দ্বিতীয় এডিশনে কেবলমাত্র একটি মডেল টেস্ট বাড়তি যোগ করা হয়, আর বাদবাকী সবই আগের এডিশনের অনুরূপ ছিল।

ETS Official Guide to the Revised GRE (with DVD)
  • প্রকাশক প্রতিষ্ঠান: ম্যাক গ্র হিল থেকে ইটিএস
  • প্রপ্তিস্থানঃ নীলক্ষেত সহ বিভিন্ন স্থানে
  • বইয়ের ছবিঃ

কভার ছবি                                       ব্যাক ছবি

bookreviewpic_0014 bookreviewpic_0015

 

  • সাইজঃ ৯.৫”/ ৭.২’’
  • পৃষ্ঠা সংখ্যাঃ ৫৬৬
  • সূচীপত্রঃ

bookreviewpic_0016 bookreviewpic_0017 bookreviewpic_0018

 

  • আলোকপাতঃ যেহেতু, অফিসিয়াল গাইড তাই নাম শুনেই বুঝতেপারা যায় যে, এই বই-ই হচ্ছে জিআরই পরীক্ষা দেওয়ার সিলেবাস বা বোর্ড প্রকাশিত বই। মূলত এই বইকেই কেন্দ্র করে অন্য সকল গাইড বইয়ের বাজারে আবির্ভাব। বইতে জিআরই পরীক্ষার সকল পার্ট যেমনঃ রাইটিং, ভারবাল, কোয়ান্ট ইত্যাদি সম্পর্কে আলোচনা ও মানবন্টন দেওয়া হয়েছে। এছাড়াও প্রচুর পরিমানের অথেনটিক প্র্যাকটিস টেস্টও দেওয়া আছে বইটিতে। আপনি যদি Revised GRE সম্পর্কে সবচেয়ে নির্ভরযোগ্য এবং সঠিক তথ্য গুলো পেতে চান, এই বই হচ্ছে আপনার জন্য।
    সবকিছুর পরও বইটি আসলে নিখুঁত না। জিআরই’র নিয়ন্ত্রকদের কাছ থেকে একদম সরাসরি আসলেও, বইতে দেওয়া অনেক প্রশ্নের ব্যাখ্যাই যথেষ্ট পরিষ্কার না। সবাই মূলত প্র্যাকটিস টেস্ট গুলো পাওয়ার জন্যই বইটি কেনে। বইএর ম্যাথ অংশটিতে একদম বেসিক ব্যাপারগুলো নিয়ে আলোচনা করা হয়েছে। মোট কথা শুধুমাত্র এই বই পড়ে জিআরই তে ভালো স্কোর করা সম্ভব হবে না। অন্যান্য বইএর পাশাপাশি গাইডলাইন হিসেবে আপনার এটা দরকার হবে।
  • গ্রেকের গ্রেডিং-  জিআরই পরীক্ষার জন্য অপরিহার্য কিন্তু স্বয়ংসম্পূর্ণ না।                         
  • পজিশনঃ  

 

দাম বিষয়ক নোটিশ: কেবলমাত্র দাম সংক্রান্ত প্রাথমিক ধারণার জন্যে নীলক্ষেত থেকে প্রাপ্ত তথ্যানুসারে এখানে দাম উল্লেখ করা হয়েছে। বইয়ের দোকানের প্রকৃত দাম কেবলমাত্র মালিকরাই নির্ধারণ করেন, যার সাথে গ্রেকের কোন সম্পর্ক নেই। দাম সংক্রান্ত কোন অভিযোগ নিয়ে আমাদের সাথে যোগাযোগ করা থেকে বিরত থাকার জন্য অনুরোধ করা হলো।

Comments

comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>