বিশ্ববিদ্যালয়ে আবেদনের সময় Additional Score Report (ASR) পাঠানো জরুরি। কিন্তু সঠিক তথ্য জানা না থাকায় অনেকেই ভুলত্রুটি করে ফেলেন। এ ধরণের সমস্যা সমাধানের উদ্দেশ্যে সঠিকভাবে কিভাবে জিআরই ASR পাঠাবেন বা অর্ডার করবেন তা নিচে সচিত্র বর্ণনাসহ উপস্থাপন করা হলো:

ধাপ:১

শুরুতেই আপনার ইউজার আইডি এবং পাসওয়ার্ড দিয়ে আপনার মাইজিআরই অ্যাকাউন্টে লগইন করতে হবে। Scores সেকশন থেকে Send My Scores এ ক্লিক করতে হবে।

Screenshot_1

 

ধাপ:২

আপনার সামনে আপনার অ্যাকাউন্টে প্রদান করা সব তথ্য সামনে আসবে। আপনার কাজ হবে সব তথ্য ঠিক আছে কিনা ভালোভাবে দেখে নিয়ে Continue ক্লিক করে সামনের দিকে অগ্রসর হওয়া।

Screenshot_2

ধাপ:৩

এই স্টেপে জিআরই স্কোর কোথায় পাঠাতে চাচ্ছেন সেটি সিলেক্ট করতে হবে। ধরা যাক, Country/Location হিসেবে আপনি United States of America নির্বাচন করলেন। State হিসেবে Alabama দিলেন।

Screenshot_3

Screenshot_4

ধাপ:৪

উপরের ৩ নাম্বার ধাপ সঠিকভাবে পার করার পরে আপনার সামনে নিচের ছবির মতো অংশ হাজির হবে। যেখানে ঐ রাজ্যের তালিকাভুক্ত সবগুলো বিশ্ববিদ্যালয়ের নাম এবং কোড নাম্বার হাজির হবে। ধরা যাক, আপনি Alabama A&M U, Code 1003 বেছে নিতে চাচ্ছেন। তাহলে আপনার Code নাম্বারের ঠিক পাশেই Select অপশনে ক্লিক করতে হবে।

Screenshot_51

ধাপ:৪

অনেক সময় জিআরই স্কোর পাঠানোর জন্য ঐ বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ Department এর নির্দিষ্ট কোড থাকে। যাদের কোড থাকবে তারা Department Code দিয়ে পরবর্তী ধাপে যেতে পারেন। আর যাদের নির্দিষ্ট কোড নেই তারা সরাসরি Skip বাটনে ক্লিক করতে পারেন।

Screenshot_6

ধাপ:৫

এখানে আপনার জিআরই স্কোর কোনটা পাঠাতে চাচ্ছেন তা নির্ধারণ করে Continue দিতে হবে।

Screenshot_8

ধাপ:৬

এক সাথে একাধিক বিশ্ববিদ্যালয়ে বাড়তি স্কোর (ASR) পাঠানোর জন্য এই ধাপ দরকারি। যারা একাধিক ASR এক সাথে পাঠাতে চান তারা Add a Score Recipient এ ক্লিক করে ৩ থেকে ৫ নাম্বার ধাপের অনুরূপভাবে কাজ করতে পারেন। অথবা যাদের দরকার নেই তারা সরাসরি Continue ক্লিক করে এই ধাপটি এড়িয়ে যেতে পারেন।

Screenshot_9

ধাপ:৭

I understand and agree to the policies above এর পাশের বক্সে টিক মার্ক দিয়ে Proceed to Checkout ক্লিক করে এই ধাপটি শেষ করতে হবে।

Screenshot_10

Screenshot_11
ধাপ:৮

আপনার Payment Method সিলেক্ট করে Continue ক্লিক করে প্রক্রিয়া শেষ করতে হবে।

Screenshot_12

Comments

comments