অনলাইনে বিশ্ববিদ্যালয়ে আবেদনের জন্য জিআরই স্কোরের সাথে টোফেল স্কোর পাঠানো জরুরী। নতুনদের জন্য আগে থেকে জানা না থাকায় অনেক সমস্যায় পড়তে হয। এ ধরণের সমস্যা যাতে না হয় সে কারনে নিচের পদ্ধতি অনুসরণ করতে পারেন।

[alert style=”danger”]টোফেল Additional Score Report (ASR): [/alert]

ধাপ:১

আপনার মাইটোফেল অ্যাকাউন্টে লগইন করতে হবে। My Tests অপশন থেকে Order Score Reports সিলেক্ট করতে হবে।

Screenshot_1

ধাপ:২

TOEFL Services সিলেক্ট করে Continue ক্লিক করে এই ধাপ শেষ করতে হবে।

Screenshot_2

ধাপ:৩

এই পেইজে আপনি কোন ধরণের সার্ভিস চাচ্ছেন সেটি নির্ধারণ করতে হবে। Send Additional Score Report(s) to Institutions এ ক্লিক করে পরবর্তী পেইজ  আসা পর্যন্ত কিছুক্ষণ অপেক্ষা করতে হবে।

Screenshot_3

ধাপ:৪

যারা একবার মাত্র টোফেল পরীক্ষা দিয়েছেন তাদের জন্য এই ধাপে তেমন সমস্যা না হলেও একের অধিবার পরীক্ষায় অংশগ্রহণকারীরা এই ধাপে কিছুটা দ্বিধাদ্বন্দে পড়ে যান। এখানে আপনার পছন্দমতো তারিখের (মানে যে কয়বার পরীক্ষা দিয়েছেন তার মধ্যে কোন তারিখে অংশ নেওয়া পরীক্ষার স্কোর) উপর ক্লিক করে Continue করতে হবে।

Screenshot_4

ধাপ:৫

বাড়তি স্কোর পাঠানোর ক্ষেত্রে এই ধাপটি অনেক গুরুত্বপূর্ণ। যতগুলো তথ্য দরকার হবে তার মধ্যে Institution Code সবচেয়ে বেশি দরকারি। Institution Code এর পাশের ঘরে আপনার কাঙ্ক্ষিত বিশ্ববিদ্যালয়ের কোড বসিয়ে Enter চাপতে হবে অথবা Search বাটনে প্রেস করতে হবে। কয়েক সেকেন্ডের মধ্যেই নিচের দিকে ঐ বিশ্ববিদ্যালয়ের নাম, ঠিকানা ইত্যাদি তথ্যাদি প্রদর্শিত হবে। সাধারণত প্রদর্শিত তালিকায় আপনার আবেদন করা বিষয়ের নাম, গ্রাজুয়েট স্কুলের নাম থাকবে। যদি বিষয়ের নাম না থাকে সেক্ষেত্রে আপনাকে Graduate Schools সিলেক্ট করতে হবে।

Screenshot_5

ধাপ:৫

এবার আলাদা করে Department এর নাম জানতে চাওয়া হবে। তালিকায় কিছু কিছু Department এর নাম থাকতে পারে আবার না থাকার সম্ভাবনাও সমান সমান। যদি না থাকে তাহলে Any Department Not Listed বাছাই করে Continue করে দেওয়াই উত্তম। যাদের একের অধিক ASR পাঠানোর দরকার হবে তারা চাইলে এই পেইজের Add Another Score Recipient এ ক্লিক করে একই সাথে যোগ করে দিতে হবে। অথবা আলাদা আলাদা করেই কাজ করতে পারেন।

Screenshot_7

ধাপ:৬

খুবই সংক্ষিপ্ত ধাপ। Confirm Order দিয়ে পরবর্তী পেইজ পর্যন্ত অপেক্ষা করতে হবে।

Screenshot_8

ধাপ:৭

Payment Method কোন ধরণের হবে সেটি সিলেক্ট করে কাজ শেষ করতে হবে।

Screenshot_9 Screenshot_10